শুক্রবার ক্লাসের সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট হয়েছিল

শিক্ষা কার্যক্রম সচল রাখতে প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে বলে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর বরাতে যে বক্তব্যটি শিক্ষামন্ত্রণালয় তাদের ফেসবুক ভেরিফায়েড পেজে পোস্ট দিয়েছিল তা ভুলবশত বলে জানিয়েছে তারা। অপর এক পোস্টে আজ রোববার (৫ মে) বিকেলে ৪টার দিকে এই তথ্য জানায় তারা। এই পোস্টে মন্ত্রণালয় আরও বলেছে,  শুক্রবারের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ফেসবুক পেজ থেকে আগের পোস্টটি সরিয়ে নতুন পোস্টে শিক্ষা মন্ত্রণালয় বলেছে ‘শুক্রবার শিক্ষা খোলার বিষয়ের শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফায়েড পেজে মাননীয় শিক্ষামন্ত্রীর বরাতে দেওয়া তথ্য ভুলবশত পোস্ট করা হয়েছে। এই বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত শনিবারের পাঠদান কার্যক্রম অব্যাহত থাকবে।’  এর আগে একই পেজে শিক্ষা মন্ত্রণালয় শিক্ষামন্ত্রীর বরাতে বলা হয়েছিল, ‘আমাদের এখন বছরে স্কুলের মোট কর্মদিবস ১৮৫টি। এর মধ্যে ২০ দিন নতুন শিক্ষাক্রমের মূল্যায়নের জন্য রাখা হয়েছে। স্কুলের কর্মদিবস যদি আরও কমে যায়, শিক্ষা কার্যক্রম সচল রাখতে প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে।’

গাছের সঙ্গে বেঁধে শিশুকে নির্যাতন, গ্রেপ্তার ২

মোবাইল ফোনের মেমোরী কার্ড চুরির অপবাদে আরিফুল ইসলাম (১২) নামের এক শিশুকে গাছের সাথে বেঁধে নির্যাতন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজশাহীর পুঠিয়ায় উপজেলায় ঢাকা-রাজশাহী মহাসড়কের তারাপুর বাজারের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মঙ্গলবার রাতে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়েরের পর পুলিশ রাতেই নির্যাতনকারী একই গ্রামের আসফার আলীর ছেলে এরশাদ আলী ও বরু মোল্লার ছেলে শুভ ইসলামকে আটক করেছেন।


নির্যাতনের শিকার আরিফুল ইসলাম উপজেলার তারাপুর গ্রামের মহিরুল ইসলামের ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুরে ঢাকা-রাজশাহী মহাসড়কের সামনে আরিফুলকে গাছের সাথে বেঁধে রাখে শারীরিক নির্যাতন চালায় এরশাদ আলী ও শুভ ইসলাম। এসময় হাইওয়ের (বানেশ্বর ফাঁড়ি) টহল পুলিশ এরশাদ আলীকে আহত অবস্থায় উদ্ধার করে পুঠিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে এরশাদ আলীর পিতা মহিরুল ইসলাম বাদী হয়ে মঙ্গলবার রাতেই এরশাদ আলী ও শুভ ইসলামের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন। পরে রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ও উপ-পরিদর্শক আবুল খায়ের পিন্টু জানান, শিশু নির্যাতনের অভিযোগে দু’জনকে আটক করা হয়েছে। অপরদিকে নির্যাতনের শিকার ওই শিশুকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরটিএনএন

মন্তব্যসমূহ