শুক্রবার ক্লাসের সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট হয়েছিল

শিক্ষা কার্যক্রম সচল রাখতে প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে বলে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর বরাতে যে বক্তব্যটি শিক্ষামন্ত্রণালয় তাদের ফেসবুক ভেরিফায়েড পেজে পোস্ট দিয়েছিল তা ভুলবশত বলে জানিয়েছে তারা। অপর এক পোস্টে আজ রোববার (৫ মে) বিকেলে ৪টার দিকে এই তথ্য জানায় তারা। এই পোস্টে মন্ত্রণালয় আরও বলেছে,  শুক্রবারের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ফেসবুক পেজ থেকে আগের পোস্টটি সরিয়ে নতুন পোস্টে শিক্ষা মন্ত্রণালয় বলেছে ‘শুক্রবার শিক্ষা খোলার বিষয়ের শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফায়েড পেজে মাননীয় শিক্ষামন্ত্রীর বরাতে দেওয়া তথ্য ভুলবশত পোস্ট করা হয়েছে। এই বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত শনিবারের পাঠদান কার্যক্রম অব্যাহত থাকবে।’  এর আগে একই পেজে শিক্ষা মন্ত্রণালয় শিক্ষামন্ত্রীর বরাতে বলা হয়েছিল, ‘আমাদের এখন বছরে স্কুলের মোট কর্মদিবস ১৮৫টি। এর মধ্যে ২০ দিন নতুন শিক্ষাক্রমের মূল্যায়নের জন্য রাখা হয়েছে। স্কুলের কর্মদিবস যদি আরও কমে যায়, শিক্ষা কার্যক্রম সচল রাখতে প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে।’

ঢাকার দুটি আসন থেকে মনোনয়ন কিনলেন সৈয়দ ইবরাহিম


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে ঢাকার দুটি আসন থেকে মনোনয়নপত্র কিনেছেন বিএনপি জোটের আন্দোলন থেকে বেরিয়ে যুক্তফ্রন্ট গঠন করে আলোচনায় আসা বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক। 

সোমবার ঢাকা-৫ ও ঢাকা-১৪ আসন থেকে ঢাকা মহানগরের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রতিনিধির মাধ্যমে এসব মনোনয়ন ফরম কিনেছেন তিনি।

ঢাকার ডেমরা ও যাত্রাবাড়ী এলাকা নিয়ে ঢাকা-৫ আসন গঠিত। এই আসনের বর্তমান সংসদ সদস্য ঢাকা দক্ষিণ সিটির সাবেক কাউন্সিলর কাজী মনিরুল ইসলাম। ২০২০ সালে এই আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুর পর উপনির্বাচনে কাজী মনিরুল ইসলামকে আওয়ামী লীগ প্রার্থী ঘোষণা করে। পরে তিনি সংসদ সদস্য হন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে হাবিবুর রহমান মোল্লার ছেলে হারুনর রশীদকে (মুন্না) দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এই আসনে এখন পর্যন্ত ১৩টি দলের নেতারা মনোনয়নপত্র নিয়েছেন।

ওদিকে ঢাকা-১৪ আসনটি মিরপুরের একাংশ ও গাবতলী এলাকা নিয়ে গঠিত। এই আসনের বর্তমান সংসদ সদস্য আগা খান মিন্টু। ২০২১ সালে আসলামুল হকের মৃত্যুর পর উপনির্বাচনে সংসদ সদস্য হন আগা খান মিন্টু। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তার বদলে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

মন্তব্যসমূহ